পৃষ্ঠাসমূহ

Adds For Help Me

২ জুল, ২০১৪

রোজা সম্পকে হাদিস(Roja somporka Hadith)

রোজা সম্পকে হাদিস(Roja somporka Hadith)

আল্লাহর রসূল (সা) "রমজান মাসে শুরু হয়, স্বর্গে এর দরজা খোলা হয় এবং জাহান্নামের দরজা বন্ধ করে দেয়া হয় এবং শয়তানদের শৃঙ্খলাবদ্ধ করা হয়.", বলেন (ইমাম বুখারী) ...

বর্ণিত আবু হুরায়রা (রাঃ): আল্লাহর রাসূল (সা) বলেন: "... যে কেহ আন্তরিক বিশ্বাসের বাইরে রমজানের সময় fasts এবং আল্লাহর পুরষ্কার অর্জন প্রত্যাশী তারপর, সব তার অতীত পাপের ক্ষমা করা হবে." (ইমাম বুখারী).

! একটি পবিত্র মাস;; একটি হাজার মাসের চেয়ে রাতে ভাল একটি মাস যা আল্লাহর রসূল (সা) ওহ মানুষ একটি মহান মাসে আপনি উপর আসা হয়েছে ", বলার অপেক্ষা রাখে না, Sha-` নিষেধাজ্ঞা শেষ দিনে তার ২ সুরাহা; আল্লাহ দিনে দ্রুত থেকে আপনার উপর এটি বাধ্যতামূলক করেছে, এবং স্বেচ্ছাসেবী রাতে প্রার্থনা করতে. (এই মাস) মধ্যে (ঐচ্ছিক) ভাল কাজের কোন সম্পাদন দ্বারা (আল্লাহর) নিকটতম স্বপক্ষে কেহ একই পুরস্কার হিসাবে গ্রহণ করিবেন মাসে যা অন্য কোন সময় একটি বাধ্যতামূলক দলিল সম্পাদন, এবং যে কেহ (এই মাস) মধ্যে একটি বাধ্যতামূলক দলিল নিষ্কাশনও অন্য কোন সময়ে সত্তর দায়িত্ব সম্পাদন পুরস্কার প্রাপ্ত হইবে. এটা ধৈর্যের মাস, এবং ধৈর্য পুরস্কার স্বর্গের হয়. এটা হয় একটি বিশ্বাসী এর রিযিক বৃদ্ধি করা হয় যা দাতব্য প্রতিষ্ঠান, এবং একটি মাস মাসে. কেহ তার পাপের ক্ষমা হবে, তার দ্রুত বিরতি একটি রোযা ব্যক্তি থেকে খাদ্য দেয়, এবং তিনি জাহান্নামের অগ্নি থেকে সংরক্ষিত হবে, এবং তিনি থাকিবে তার পুরস্কার ছাড়া রোযা ব্যক্তি হিসাবে একই পুরস্কার, এ সব খর্ব করা হচ্ছে. "[ইবনে Khuzaymah দ্বারা কথিত]

আবু সাইদ আল Khudri আল্লাহর রসূল (সা) বলেন, যে: ". আল্লাহর পথ একটি দিনে কোন চাকর fasts আল্লাহ সত্তর বছর আরও দূরে তার মুখ থেকে Hellfire সরিয়ে যে ছাড়া" এই ইমাম আবু দাউদ ছাড়া "গ্রুপ," দ্বারা সম্পর্কযুক্ত.

`আব্দুল্লাহ ইবনে` আমর আল্লাহর রসূল (সা) বলেন, যে রিপোর্ট.: "দ্রুত এবং কুরআন কেয়ামতের দিন আল্লাহর ভৃত্য জন্য দুটি সুপারিশকারী দ্রুত বলবে, 'হে প্রভু, আমি প্রতিরোধকারী দিন সময় তার খাদ্য এবং ইচ্ছা থেকে তাকে. আমাকে তার জন্য সুপারিশ করা যাক. 'কুরআন বলবে, 'আমি রাতে ঘুমের থেকে তাকে প্রতিরোধকারী আমাকে তার জন্য সুপারিশ করা..' এবং তাদের মধ্যস্থতা গ্রহণ করা হবে. "[ইমাম আহমদ]

আবু উমামাহ রিপোর্ট: "আমি আল্লাহর রসূল (সা) কাছে এসে বলল, '. আমাকে জান্নাতে প্রবেশ করার অনুমতি দেবে একটি দলিল যা করতে আমাকে আদেশ' তিনি বলেন: 'এটা কোন সমতুল্য আছে, হিসাবে উপবাস থাকা.' তারপর আমি আবার তাঁর কাছে আসেন এবং তিনি বলেন: '. রোযা লাগান "' [ইমাম আহমদ, ইমাম Nasa'i, এবং ইমাম হাকিম].

"আরবী ভাষায়-Rayyan বলা হয় যে জান্নাতে একটি গেট পর্যন্ত কেয়ামতের দিন তা বলবে: সাহল ইবনে সা 'দ আল্লাহর রসূল (সা) যে রিপোর্ট.' 'কোথায় fasted যারা​​' গত [এক] গেট মাধ্যমে গৃহীত হয়েছে, এটি লক করা হবে. "[ইমাম বুখারী ও ইমাম মুসলিম].

তিনি যারা ​​(জান্নাতে) প্রার্থনা গেট থেকে বলা হবে যারা ​​প্রার্থনা এবং তিনি জিহাদ মানুষের থেকে জিহাদ এর গেট থেকে বলা হবে যারা ​​যারা ​​মধ্যে, এবং তিনি যিনি থেকে (খয়রাত দিতে 'যারা অর্থাৎ জাকাত) দাতব্য গেট থেকে বলা হবে, এবং দ্রুত মান্য যারা ​​মধ্যে যিনি তিনি রোযা গেট থেকে বলা হবে, রাইয়ান এর গেট. তিনি ঐ সমস্ত দরজা থেকে বলা হয়, যারা "আবু বকর বলেন," হবে কিছুই প্রয়োজন, হে আল্লাহর রসূল, কেউ ঐ সমস্ত দরজা থেকে বলা হবে "তিনি যোগ করেছেন," হ্যাঁ "তিনি বলেন,", এবং আমি হে আবু বকর, আপনি যাদের মধ্যে হবে আশা করি. "[ইমাম বুখারী]

, "পাঁচটি নামাজ, পরপর দুই শুক্রবার প্রার্থনা, এবং পরপর দুই Ramadans মধ্যে সময় যে সময়কালে ঘটেছে করেনি যে সব জন্য expiations হয় এক (প্রধান কবরের এড়িয়ে যাওয়া হয়েছে প্রদান করা: আবু Hurairah আল্লাহর রসূল (সা) বলেন যে রিপোর্ট ) পাপ. "[ইমাম মুসলিম]

অন্য হাদিস ইন, আল্লাহর রসূল (সা) রমজানের আপনি আসা হয়েছে ", বলছেন. তিনি রহমত বর্ষণ জন্য, আল্লাহর আশীর্বাদ সঙ্গে আপনি জুড়ে যা, মঙ্গল একটি মাস (এটি) পাপের ও উত্তর নামাজের কমে যায়. ইন এটা আল্লাহ (ভাল কাজের মধ্যে) আপনার প্রতিযোগিতার এ দেখায়, এবং তাঁর ফেরেশতা থেকে আপনার সম্পর্কে boasts. তাই দু: খজনক এক জন্য তিনি (এই মাস) মধ্যে বঞ্চিত হয় না, নিজের থেকে আল্লাহর উদারতা দেখাতে আল্লাহর রহমত, পরাক্রমশালী , সমুচ্চ. "[ImamTabarani]

আবু Umaamah r.a.a. বলেন: আমি বলেন: 'হে আল্লাহর রাসূল (সা), আমি জান্নাতে প্রবেশ করতে পারে, যার দ্বারা একটি কর্ম সম্পর্কে বলুন'. তিনি বলেন: 'রোযা করতে নিয়ে যান, এটা মত কিছুই নেই.' [ইমাম নাসায়ী, ইবনে Hibbaan, আল Haakim, ছহীহ]

আদম পুত্র প্রতিটি কর্ম নানাবিধ পুরস্কার, সাত শত গুণ পর্যন্ত, বার এর মত তারপর প্রাপ্তির প্রতিটি ভাল দলিল দেওয়া হয়. আল্লাহ অধিকাংশ উচ্চ 'এটা আমার জন্য এবং আমি সে তার ইচ্ছা এবং আমার জন্য তার খাদ্য অফ পাতা, তার জন্য ক্ষতিপূরণ দিতে হবে, যদি রোযা ছাড়া. বলেন,' রোযা ব্যক্তির জন্য আনন্দের দুই বার আছে; তিনি তার দ্রুত এবং সে তার পালনকর্তার পূরণ যখন আনন্দের একটি সময়, এবং গন্ধ রোযা ব্যক্তির মুখ থেকে আসছে বিরতি একটা সময় যখন কস্তুরী গন্ধ চেয়ে আল্লাহর কাছে উত্তম. "[ইমাম বুখারী]

"রোযা একটি চাকর ফায়ার থেকে নিজেকে রক্ষা করে যা দিয়ে একটি ঢাল." [ইমাম আহমাদ, ছহীহ]

জাজমেন্ট দিন, "রোযা বলবেঃ হে আমার পালনকর্তা আমি খাদ্য থেকে তাকে প্রতিরোধকারী এবং তাই তার জন্য আমার সুপারিশ গ্রহণ ইচ্ছা." [ইমাম আহমদ, ইমাম Haakim আবু Nu'aim, হাসান]

আল্লাহ ফায়ার থেকে স্বাধীনতা অনুদান যাকে যারা ​​প্রতি দিন রাত মধ্যে Ramadhan মাসে আছে, এবং তিনি করতে পারেন এবং প্রদান করা হবে, যা একটি মিনতি প্রত্যেক মুসলমানের জন্য আছে. "[আল Bazzaar, আহমাদ, ছহীহ]

আল্লাহর রসূল (সা) বলেন:. তার দ্রুত বিরতি একটি রোযা ব্যক্তির জন্য খাবার দেয় কে তিনি, তিনি রোযা ব্যক্তি পুরস্কার থেকে হ্রাস করা হবে যে কিছুই ছাড়া তাকে একই পুরস্কার পাবেন "[আহমাদ, , কোরআনের ভাষাও , ইবনে মাজাহ, ইবনে Hibbaan, ছহীহ].

কোন মন্তব্য নেই: