পৃষ্ঠাসমূহ

Adds For Help Me

৩ জুল, ২০১৪

ইসলামে পুরুস বা ছেলেদের বা মহিলা বা নারী কাপড় বা পোশাক পরার নিয়ম(islama naridar o poros dar posak ar niom)

ইসলামী পোষাক এর নিয়ম (islami posak ar niom)

ইসলাম সার্বজনীন শালীনতা বিষয়ে সহ জীবনের সকল দিক সম্পর্কে নির্দেশিকা দেয়. ইসলাম পোশাক বা মুসলমানদের পরতে হবে যে পোশাক ধরণ স্টাইল হিসাবে কোন নির্দিষ্ট মান আছে. যাইহোক, কিছু সর্বনিম্ন প্রয়োজনীয়তা পূরণ করা আবশ্যক.

Dressof islam(ইসলামিক পোশাক)


আল্লাহর নাযিল শব্দ বলে মনে করা হয়, যা কুরআন হাদীস অথবা একটি মানবিক ভূমিকা মডেল গাইড হিসেবে কাজ করে যারা ​​নবী মুহাম্মদ, ঐতিহ্য: ইসলামের দুটি হেদায়েত ও আহকাম জন্য সূত্র আছে.



1 ম প্রয়োজনীয়তা: আচ্ছাদিত করা শরীরের কি কি অংশ আছে:

ইসলামে প্রদত্ত নির্দেশের প্রথম বিট পাবলিক মধ্যে আবৃত করতে হবে যা শরীরের অংশে আলোচনা করা হয়েছে.

মহিলাদের জন্য: সাধারণভাবে, তার শরীর, বিশেষ করে তার বুক আবরণ একটি মহিলার জন্য বিনয় কলের মান. নারী "তাদের বুকের উপর ও তাদের মাথা ঢাকা আকর্ষণ" জন্য কুরআন এ বলা হয়েছে (24:30-31)
আল-কুরানে বলেন - মুুমনদেরকে বলঃ তারা যেন তাদের লজ্জাস্থানের হিফাযত করে; এটাই তাদের জন্য উত্তম;তারা যা করে সে বিষয়ে আল্লাহ অবহিত। 


ডাকে আর নবী মুহাম্মদ তাদের মুখ হাত ছাড়া তাদের মৃতদেহ আবরণ মুমিন নারীদেরকে নির্দেশ. বেশিরভাগ মুসলিম মহিলাদের জন্য মাথা ঢাকা  প্রয়োজন এই ব্যাখ্যা. কিছু মুসলিম মহিলাদের মুখ এবং / অথবা হাত সহ পুরো শরীর, ঢাকা

পুরুষদের জন্য: আচ্ছাদিত করা সর্বনিম্ন পরিমাণ নাভি এবং হাঁটু মধ্যে হয়.



2nd প্রয়োজনীয়তা: চরিত্রহীনতা:

ইসলাম এছাড়াও শরীরের আকৃতি রূপরেখা বা পার্থক্য না যাতে পোশাক যথেষ্ট শিথিল হতে হবে যে সঞ্চালন. আঁটসাট, শরীরের-গাঢ় আলিঙ্গন কাপড় উভয় পুরুষদের এবং মহিলাদের জন্য, বাইরে. জনসাধারণের মধ্যে, কোন কোন মহিলার শরীরের রেখাচিত্র লুকান একটি সুবিধাজনক উপায় হিসাবে তাদের ব্যক্তিগত পোষাকের উপর একটি ষড়যন্ত্রের পরতে হয়. অনেক প্রধানত মুসলিম দেশে, পুরুষদের ঐতিহ্যবাহী পোষাক ঘাড় থেকে
গোড়ালি আচ্ছাদন, কিছুটা একটি শিথিল পোশাক ভালো হয়.

3নং-প্রয়োজনীয়তা: ঘনত্ব:

দৃষ্টি অবনত হাদিস(diristi obonot hadith)


নবী মুহাম্মদ একবার পরবর্তী প্রজন্মের মধ্যে, মানুষ হতে হবে সতর্ক "এখনো উলঙ্গ পরা হয়." দেখতে মাধ্যমে পোশাক পুরুষদের বা নারী উভয় জন্য, বিনয়ী হয় না. এটি জুড়ে ত্বকের রঙ দৃশ্যমান নয়, কিংবা নীচে শরীরের আকৃতি যাতে পোশাক যথেষ্ট পুরু হতে হবে.

4 র্থ প্রয়োজনীয়তা: সামগ্রিকভাবে চেহারা:

একজন ব্যক্তির সার্বিক চেহারা মহৎ বিনয়ী হতে হবে. চকচকে, চটকদার পোশাক টেকনিক্যালি উপরে প্রয়োজনীয়তা পূরণ, কিন্তু সামগ্রিক বিনয় উদ্দেশ্য সর্বনাশ হতে পারে.

5 ম প্রয়োজনীয়তা: অন্যদের অনুসারী নয়:

ইসলাম তারা কারা গর্বিত হতে মানুষের উত্সাহ দেয়. মুসলমানরা মুসলমানদের মত চেহারা, এবং তাদের কাছাকাছি অন্য ধর্মের মানুষের নিছক অনৈতিক নকল পছন্দ করা উচিত নয়. নারী পুরুষের মত পোষাক তাদের নারীত্ব গর্বিত এবং না করা উচিত. এবং পুরুষ তাদের পুরুষালী গর্বিত হতে এবং তাদের পোশাক নারীর নকল করার চেষ্টা করা উচিত নয়. এই মেয়েলি আনুষাঙ্গিক বিবেচিত হয় হিসাবে এই কারণে, মুসলিম পুরুষ দের  স্বর্ণ ও সিল্ক পরা থেকে নিষিদ্ধ করা হয়.

6 ষ্ঠ প্রয়োজনীয়তা: চটকদার শালীন কিন্তু না:

কুরআন পোশাক আমাদের প্রাইভেট এলাকায় আবরণ, এবং একটি সজ্জা (কুরআন 7:26) হতে বোঝানো হয় যে বর্ণনা. মুসলমানদের দ্বারা জীর্ণ বস্ত্র পরিষ্কার এবং শালীন, বেজায় অভিনব ত্ত কিংবা জীর্ণ হওয়া উচিত. এক অন্যের তারিফ বা সহানুভূতি লাভ যাতে ইস্ত্রি করা উচিত নয়.

বস্ত্র বিয়ন্ড: আচরণ আদব:

ইসলামী পোশাক বিনয় এক দৃষ্টিভঙ্গি কিন্তু হয়. আরো উল্লেখযোগ্য, এক আচরণ, বিনয়, বক্তৃতা এবং জনসাধারণের মধ্যে চেহারা বিনয়ী হতে হবে. চোপড় মোট হচ্ছে শুধুমাত্র একটি দিক হল, এবং নিছক একজন ব্যক্তির হৃদয়ের ভেতরের উপস্থিত কি প্রতিফলিত করে.

ইসলামী পোশাক নিয়ন্ত্রণমূলক হয়?:

পোষাক প্রয়োজনীয়তা পুরুষ বা নারী নয়তো জন্য নিয়ন্ত্রণমূলক হতে বোঝানো হয় না, এবং শালীন পোষাক পরতে যারা ​​অধিকাংশ মুসলিম তা অকার্যকর খুঁজে না. অনেকে জীবনের সব স্তর ও পেশা তাদের কার্যক্রম অব্যাহত রয়েছে  আল্লাহ  ।



1 টি মন্তব্য:

seoo4 বলেছেন...

Thanks a lot for the blog .It is help full to us . detailes here http://www.grandmartbd.com/product-category/womens-fashion/womens-clothing/